জগন্নাথপুর – পাগলা সড়কের নির্মাণাধীন ব্রীজ ভেঙে পড়েছে, নিম্নমানের কাজের অভিযোগ

জগন্নাথপুর - পাগলা সড়কের নির্মাণাধীন ব্রীজ ভেঙে পড়েছে, নিম্নমানের কাজের অভিযোগ

জগন্নাথপুর – পাগলা সড়কের নির্মাণাধীন কুন্দানালা ব্রীজ এর কাজ শেষ হওয়ার আগেই ভেঙে পড়েছে। নিম্নমানের মেটেরিয়াল দিয়ে কাজ করার ফলে এমন ঘটনা ঘটেছে বলে স্থানীয় সচেতন মহলের অভিযোগ।
আজ ১ লা মার্চ দুপুরে সরেজমিনে ঘুরে জানাযায়, সুনামগঞ্জের জগন্নাথপুর – পাগলা সড়কের নির্মাণাধীন কুন্দানালা ব্রীজে গতকাল ২৮ শে ফেব্রুয়ারী  দিবাগত রাত প্রায় ৮ ঘটিকার সময় পাটাতনে গার্ডার বসানোর সময় ধ্বসে পড়েছে। তবে, বিকল্প সড়ক থাকায় ধ্বসের কারণে সড়কে যান চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি হয়নি। নিম্নমানের সামগ্রী ব্যবহার করায় সেতুর ৫টি গার্ডার ভেঙে যাওয়ার অভিযোগ স্থানীয় সচেতন মহলের।
আরো জানাযায়, প্রায় দুই বছর থেকে এই ব্রীজ এর  নির্মাণ কাজ চলছে। প্রতিদিন ৩০-৪০জন শ্রমিক ব্রিজের কাজ করে যাচ্ছেন। আজ ১লা মার্চ দুপুরে সংশ্লিষ্ট বিভাগের উর্ধ্বতন কর্তৃপক্ষ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
সড়ক ও জনপথ বিভাগ সুত্রে  জানাযায়, ২০১৯-২০ অর্থবছরে সুনামগঞ্জর জগন্নাথপুর- সড়কে ৫৩ কোটি টাকা ব্যয়ে তিনটি সেতু নির্মাণের কাজ শুরু করে সড়ক ও জনপথ বিভাগ। বাস্তবায়নের কাজ পায় ঠিকাদারি প্রতিষ্ঠান এমএম বিল্ডার্স।
সওজ জানায়, অন্যস্থানে তৈরি করা গার্ডার সেতুর পাটাতনের উপর বাসানের কাজ শুরু করে কর্তৃপক্ষ। এসময় চারটি হাইড্রোলিক জ্যাকের একটি বিকল হয়ে গেলে সেতুটি ধ্বসে গিয়ে মাটিতে বসে যায়।
সুনামগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী কাজী নজরুল ইসলাম বলেন, গার্ডার ধ্বসের ফল সেতুর মূল কাটামোর কোনরূপ ক্ষতি হয়নি। ধ্বসে যাওয়া গার্ডারগুলো ঠিকাদার তার নিজ খরচে অপসারণ করে নতুন করে করে গার্ডার বসিয়ে দিবেন।

আপনি আরও পড়তে পারেন